আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গণদাবিতে সোচ্চার বিএনপি

রাজনৈতিক প্রতিবেদক
দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি জানানোর পর এবার গণদাবিতে সোচ্চার হয়েছে নারায়ণগঞ্জ বিএনপি নেতাকর্মীরা। গতকাল দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা আদালতের বাইরে মহানগর বিএনপির মানববন্ধনে বক্তারা বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাঁড়ানোর বিষয়ে তীব্র প্রতিবাদ জানায়।
এসময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, অসহনীয়ভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যেসহ সবকিছুর দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। একমাত্র মানুষেরই কোন মূল্য নেই। জনগণের উপর চাপিয়ে দেয়া এ মূল্যবৃদ্ধিতে মানুষের নাভিশ্বাস উঠছে। মানুষ আর এক মুহূর্তও এ সরকারকে ক্ষমতায় দেখতে চায়না।
তিনি আরও বলেন, বর্তমানে মূল্যহীন হয়ে পড়েছে সাধারণ জনগণের জীবন। দেশে জীবনের নিরাপত্তা নেই, সুশাসন নেই, আইনের শাসন নেই, মানুষের কোন গণতান্ত্রিক অধিকার নেই। এর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে। আমরা জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে অবিলম্বে গ্যাস বিদ্যুৎ ও পানির মূল্য কমানোর দাবি জানাই।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তরিকুল ইসলাম বুলবুল, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, দপ্তর সম্পাদক ইসমাঈল মাস্টার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক বরকত উল্লাহ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আহমেদ, সহ যুব বিষয়ক সম্পাদক নাজমুল হক রানা, সহ প্রচার সম্পাদক মাকিদ মুস্তাকিম শিপলু প্রমুখ।
এদিকে সাধারণ মানুষের দাবির সাথে একমত পোষণ করে নারায়ণগঞ্জ বিএনপি করা এই মানবন্ধনকে ভালো ভাবেই দেখছেন জেলার রাজনৈতিক বোদ্ধামহল। তাদের মতে, যেকোন দেশে বিরোধি দলের মূলমন্ত্র হয়ে থাকে গণতন্ত্র এবং জণগনের পক্ষে কথা বলা। বর্তমান সময়ে দ্রব্যমূল্যসহ বিদ্যুৎ ও পানির দাম বৃদ্ধি করা হয়েছে। আয় না বাড়ার পরেও এভাবে বিদ্যুতের দাম বাঁড়ানোর বিষয়টি মানতে নারাজ সাধারণ মানুষ। তাই নগরবাসীর সাথে একমত পোষণ করে গণদাবি নিয়ে বিএনপির সোচ্চার হওয়ার বিষয়টি বিএনপি নেতাদের জন্যই ভালো বলে মনে করছেন তারা।

স্পন্সরেড আর্টিকেলঃ